টি-২০ বিশ্বকাপের প্রাইজমানি-২০২১

এবারের T20 বিশ্বকাপ(২০২১) এর প্রাইজমানি কত হবে তা সবারই জানতে ইচ্ছে করে। তাহলে চলুন জেনে আসি বিশ্বকাপে অংশ নেওয়ার মোট 16 টি দলের প্রাইজমানির বরাদ্দ পরিমান। এবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মোট প্রাইজমানির পরিমাণ ৫৬ মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় 48 কোটির সমান। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ টি মূলত দুটি পর্বে শুরু হয়। প্রথম রাউন্ডে অংশ নেওয়া আটটি দলের মধ্যে চারটি দল যাবে সুপার ১২ এ। 

টি-২০ বিশ্বকাপের প্রাইজমানি-২০২১
টি-২০ বিশ্বকাপের প্রাইজমানি-২০২১

এই প্রথম রাউন্ডে অংশ নেওয়া 8 টি দলের জন্য নির্ধারিত প্রাইজবন্ডের পরিমাণ 1 লক্ষ 60 হাজার মার্কিন ডলার। সেখান থেকে সুপার টুয়েলভে কোয়ালিফায়ার করা 4টি টিম পাবে 1 লক্ষ 20 হাজার মার্কিন ডলার। আর বাকি 40 হাজার মার্কিন ডলার পাবে বাদ যাওয়া চারটি দল। এতগেলো প্রথম রাউন্ডের প্রাইজ মানির হিসাব।এবার আসি সুপার 12এ, সুপার টুয়েলভে প্রত্যেকটি ম্যাচে জয়ী দল পাবে 70 হাজার মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় 60 লক্ষ টাকা। সুপার টুয়েলভ এর দুটি গ্রুপ থেকে পয়েন্টের বিবেচনায় দুটি করে মোট চারটি দল সেমিফাইনাল খেলবে। সেমিফাইনালে কোয়ালিফায়ার করা প্রতিটি দল পাবে 4 লক্ষ মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় তিন কোটি টাকা। 

সেমিফাইনালে চারটি দল মুখোমুখির মাধ্যমে দুটি দল খেলবে ফাইনালে। সবশেষ ফাইনালে বিজয়ী দলের প্রাইজমানি পরিমাণ হবে 1.6 মিলিয়ন মার্কিন ডলার। 

আরো পড়ুনঃ 

যা বাংলাদেশি টাকার হিসেবে প্রায় 13 কোটিতে দাড়ায়। আর ফাইনালে হেরে যাওয়া রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি অর্ধেকের সমান অর্থাৎ 7 কোটি টাকা। এ ছাড়াও প্রতিটি ম্যাচের সেরা খেলোয়াড়, সেরা ক্যাচের জন্য থাকে স্পেশাল পুরস্কার। তার সাথে টুর্নামেন্ট শেষে সেরা খেলোয়াড়কে দেওয়া হয় স্পেশাল পুরস্কার ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url