২০২২ টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে সরাসরি খেলবে বাংলাদেশ

২০২২ টি২০ বিশ্বকাপের আয়োজক দেশ হিসাবে থাকছে অস্ট্রেলিয়া।  আই.সি.সির সর্বশেষ আপডেট অনুযায়ী ২০২২ টি২০ বিশ্বকাপ শুরু হবে ১৬ অক্টোবর যার ফাইনাল অনুষ্ঠিত হবে ১৩ই নভেম্বর। ২০২২ টি২০ বিশ্বেকাপও ২০২১ টি২০ বিশ্বকাপের মতো দুইপর্বে অনুষ্ঠিত হবে।

যার প্রথম পর্বে খেলবে ৮টি দল এবং তারা ২টি গ্রুপে ভাগ হয়ে প্রত্যেকে প্রত্যেকের সাথে খেলবে। যেখান থেকে পয়েন্টে শীর্ষে ২টি করে ৪টি দল অংশ নিবে সুপার টুয়েলভে। যেখানে রাঙ্কিং বিবেচনায় আগে থেকে নির্ধারিত থাকবে ৮টি দল। বাংলাদেশের জন্য খুশির সংবাদ যে ২০২২টি২০ বিশ্বকাপে বাংলাদেশ সরাসরি সুপার টুয়েলভে খেলতে পারবে। কারণ রাংকিং বিবেচনায় ২০২১ সালের ১৫ ই নভেম্বর পর্যন্ত যে ৮টি দল শীর্ষে থাকবে তারা ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে সরাসরি সুপার টুয়েলভে।

২০২২ টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে সরাসরি খেলবে বাংলাদেশ
২০২২ টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে সরাসরি খেলবে বাংলাদেশ


 ২০২১টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ ই নভেম্বর । এরমধ্যে আইসিসির বেধে দেওয়া সময় ১৫ই নভেম্বর পর্যন্ত বিশ্বকাপের বাইরে থাকছে না কোন ম্যাচ।আর বাংলাদেশ শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ খেলে ফেলেছে এবারের বিশ্বকাপের শেষ ম্যাচ। বাংলাদেশের জন্য আশির্বাদ হয়েছে ৬ নভেম্বর অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ ওই ম্যাচে ওয়েস্টইন্ডিজ অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়াই রাঙ্কিং তালিকায় ওয়েস্ট ইন্ডিজ নেমে গেছে ১০ নম্বরে এবং বাংলাদেশ উঠে আসছে ৮ নম্বরে। যেহেতু দুটি দলই এবারের বিশ্বকাপে শেষম্যাচ খেলে ফেলেছে তাই এই দুটি দলের রাকিংয়ে পরিবর্তনের থাকছেনা কোনো সুযোগ ফলে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ খেলবে সরাসরি সুপার টুয়েলভে। আইসিসি প্রকাশিত সর্বশেষ ১২টি দলের রাংকিং।


২০২২ টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ খেলবে সরাসরি সে দেশগুলো 

১.ইংল্যান্ড, রেটিং পয়েন্ট(২৮০)
২.পাকিস্তান, রেটিং পয়েন্ট (২৬৫)
৩.ভারত, রেটিং পয়েন্ট (২৬৩)
৪.নিউজিল্যান্ড রেটিং পয়েন্ট(২৫৮)
৫.দক্ষিণ আফ্রিকা, রেটিং পয়েন্ট (২৫১)
৬.অস্ট্রেলিয়া, রেটিং পয়েন্ট(২৪৪)
৭.আফগানিস্তান, রেটিং পয়েন্ট(২৩৪)
৮.বাংলাদেশ, রেটিং পয়েন্ট (২৩২)
৯.শ্রীলংকা, রেটিং পয়েন্ট (২৩২)
১০.ওয়েস্ট ইন্ডিজ, রেটিং পয়েন্ট (২২৬)
১১.জিম্বাবুয়ে, রেটিং পয়েন্ট (১৯২)
১২.আয়ারল্যান্ড, রেটিং পয়েন্ট (১৮৮)



আরো পড়ুনঃ

যেহেতু আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর সেমিফাইনালে উঠেছে ইংল্যান্ড, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ও নিউজিল্যান্ড। তাই এই ৪টি দল ছাড়া রেংকিং এ পরিবর্তনের সুযোগ থাকছে না অন্য কোন দলের। ফলে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এ ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাকে খেলতে হবে বাছাইপর্বে। এবং বাংলাদেশে খেলবে সরাসরি সুপার টুয়েলভে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url