টি টোয়েন্টি বিশ্বকাপ: আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

টি টোয়েন্টি বিশ্বকাপ: আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ছবি: সংগৃহীত

আগামীকাল বিশ্বকাপে ঠিকে থাকার লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি বাংলাদেশ সময় বিকাল ৪ টায় শুরু হবে। বিশ্বকাপে ঠিকে থাকতে হলে আজ বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে ম্যাচটি জিততে হবে। গ্রুপ পর্বে দুটি ম্যাচ করে ম্যাচ খেলে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচে সব খেলায় হারে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথম ম্যাচে বাংলাদেশের শ্রীলংকার মুখোমুখি হয় সেই ম্যাচে বাংলাদেশ আগে ব্যাট করতে নেমে ১৭১ রান করে নির্ধারিত ২০ ওভারে। শ্রীলংকা ১৯ ওভারে ৫ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নেয়।

বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের মোকাবেলা করে। আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ ১২৬ রান করে ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে। অন্যদিকে ইংল্যান্ডে ১৪ ওভার খেলে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায়। বাংলাদেশ টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এ পরপর দুইটি পরাজয়ের স্বাদ গ্রহন করে।

অন্যদিকে আজকের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে যায়। ইংল্যান্ড ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায়।

ওয়েস্ট ইন্ডিজ তাদের দ্বিতীয় ম্যাচে সাউথ আফ্রিকার সাথে মোকাবিলা করে। সেই ম্যাচে সাউথ আফ্রিকার কাছে হারে ওয়েস্ট ইন্ডিজ।

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এ ঠিকে থাকার লড়াইয়ে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। উভয় দল পর পর দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার আশংকায় রয়েছে। তাই আজ যে দল জিতবে সে দল বিশ্বকাপের মূল আসরে ঠিকে থাকতে পারবে। বাংলাদেশ আজকের ম্যাচে জয় ছারা অন্যকিছু ভাবছে না। তবে বাংলাদেশে শিবিরে ভাবনার অন্যতম কারন হলো ওয়েস্ট ইন্ডিজ হোল্ডারকে বাংলাদেশের বিপক্ষে তাদের দলে অন্তর্ভুক্ত করেছে।

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ হেড টু হেড (had to had):

টি টোয়েন্টি বিশ্বকাপের আসরে এখনো পর্যন্ত বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের দুই বার দেখা হয়েছে। দুই বারের দেখায় হার জিত সমান সমান। অথার্থ বাংলাদেশ জয়ে এক ম্যাচে অপর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জিতে।

*২০০৭ বিশ্বকাপ বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজকে হারায়।
*২০১৪ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশকে হারায়।

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ:
#২০০৭ বিশ্বকাপে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজের সাথে জয়:

প্রথমবারের মতো আইসিসি ২০০৭ সালে টি টুয়েন্টি বিশ্বকাপের আয়োজন করেছিল। টি টুয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে পরাজিত করেছিল।
সেই ম্যাচ বাংলাদেশ আগে ব্যাট করতে নেমে ১৬৫ রান করে ৪ উইকেটের বিনিময়ে। ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ১৬৪ রান করতে সক্ষম হয় ৮ উইকেটের বিনিময়ে। ফলে বাংলাদেশ ৬ উইকেটের জয় পার। ম্যান অফ দ্যা ম্যাচ হয় মোহাম্মদ আশরাফুল।

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ:
#২০১৪ বিশ্বকাপে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজের সাথে পরাজয়:

২০০৭ বিশ্বকাপে বাংলাদেশে জিতলেও ২০১৪ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। ৭৩ রানে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ আগে ব্যাট করতে নির্ধারিত ২০ ওভারে ১৭১ রান করে ৭ উইকেটের বিনিময়ে। বাংলাদেশ ১৯ ওভার খেলে মাত্র ৯৮ রানে অলআউট হয়ে পড়লে ওয়েস্ট ইন্ডিজ ৭৩ রানের বিশাল ব্যাবধানে জয় পায়।

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ লাইভ:

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ লাইভ যেভাবে দেখা যাবে বাংলাদেশে:

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচটি বাংলাদেশ থেকে সরাসরি দেখা যাবে টি স্পোর্টস,  জি টিভি ও বাংলাদেশ টেলিভিশন (বিটিভিতে)।

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ লাইভ যেভাবে দেখা যাবে ভারতে:

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ লাইভ দেখা যাবে ভারতে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। স্টার স্পোর্টস ভারতের জনপ্রিয় স্পোর্টস টিভি চ্যানেল।  টি টুয়েন্টি বিশ্বকাপ, ২০২১ এর সবগুলো খেলা সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক।

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ লাইভ যেভাবে দেখা যাবে পাকিস্তানে:

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ লাইভ দেখা যাবে পাকিস্তানে। পাকিস্তানের জনপ্রিয় স্পোর্টস টিভি চ্যানেল পিটিভি স্পোর্টস এবং পাকিস্তানের সরকারি টিভি চ্যানলে পিটিভি সরাসরি লাইভ সম্প্রচার করবে পাকিস্তান বনাম ভারতের খেলাটি।

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ লাইভ যেভাবে দেখা যাবে অনান্য দেশ থেকে:

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ লাইভ দেখা যাবে মধ্যপাচ্যে স্টার স্পোর্টস নেটওয়ার্ক, আফগানিস্তানের ওয়াচ এইচ ডি টিভিতে, যুক্তরাষ্ট্রে উইলো টিভিতে, অস্ট্রেলিয়ায় ফক্স স্পোর্টস টিভিতে, ইউকেতে উইলো টিভিতে।

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ লাইভ স্কোর:

বাংলাদেশ বানাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের লাইভ স্কোর দেখা যাবে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ এবং ইসপিএন ক্রিকইনফো ও বিডিক্রিকইনফো তে।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url