Paid-by-bdcricinfo

ইপিএলে মাঠে নামছে তামিম

১টি মন্তব্য

 

এভারেস্ট প্রিমিয়ার লিগে তামিম ইকবাল 

এভারেস্ট প্রিমিয়ার লিগে আজ মাঠে নামবে তামিমঃ

ইপিএলের চতুর্থ আসরে আজ ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাঠে নামবে তামিম ইকবাল। এবারের ভাইরাহাওয়ার আইকন বাঁহাতি তামিম ইকবাল। এই প্রথম বাংলাদেশি হিসেবে বিদেশি লিগে কোনো আইকন ক্রিকেটার হয়েছেন তামিম ইকবাল।

টি টোয়েন্টি বিশ্বকাপে নাম না রাখায় ধরে রেখেছে ঘরোয়া লিগকে তামিম। তামিমের কাছে এভারেস্ট প্রিমিয়ার লিগের খেলার অফার আসলে তিনি তা খেলবে বলে দেয়। এবারেই প্রথম কোন বাংলাদেশি খেলোয়াড় খেলবে এভারেস্ট প্রিমিয়ার লিগ ( ইপিএল ) নেপাল ক্রিকেট প্রেমিদের জন্য আয়োজন করা হয় ইপিএল “এভারেস্ট প্রিমিয়ার লিগ”। ইপিএলের চতুর্থ আসরে খেলবে বিশ্বের নামিদামি খেলোয়াড় গণ। তাদের মাঝে একজন হলো বাংলাদেশের ওপেনিং প্লেয়ার তামিম ইকবাল তার খেলার ধরন বা হাতি।

ইপিএলে তামিমের খেলা কবেঃ

তামিমের দল ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স আজ মাঠে নামবে পোখারা রাইনোসের বিপক্ষে। এই ম্যাচে বাংলাদেশের ক্রিকেটার তামিম ইকবাল ওপেনিং জুটিতে নামবে বলে জানাযায়। আজ ২৬ সেপ্টেম্বর বাংলাদেশ সময় দুপুর দেড়টায় মাঠে নামবে ইপিএলের চতুর্থ আসরে দ্বিতীয় ম্যাচে।

এভারেস্ট প্রিমিয়ার লিগ ২০২১ সময় সূচি। ইপিএলে তামিমের ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স দলের খেলার সময় সূচি, 

এভারেস্ট প্রিমিয়ার লিগে তামিম ইকবালের দলের প্রথম ম্যাচ ২৬ সেপ্টেম্বর যা খেলবে পোখারা রাইনোসের বিপক্ষে। ইপিএলে তামিমের  দ্বিতীয় ম্যাচ ২৭ সেপ্টেম্বর চিতওয়ান টাইগার্স এর বিপক্ষে। ইপিএলে তামিম ইকবালের তৃতীয় ম্যাচ ২৯ সেপ্টেম্বর বিরাটনগর ওয়ারিয়র্সের বিপক্ষে। এভারেস্ট প্রিমিয়ার লিগে তামিমের চতুর্থ ম্যাচ ২ অক্টোবর কাঠমান্ডু কিংস ইলেভেনের বিপক্ষে। ও শেষ ম্যাচ ৪ অক্টোবর ললিতপুর প্যাট্রিয়টসের বিপক্ষে খেলবে ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স।

এর আগে বাংলাদেশের এই ক্রিকেটারের আইপিএল খেলার সুযোগ হয়। তামিম ইকবাল আইপিএল ডাক পায় পুর্নের হয়ে কিন্তু মাঠ কাঁপানোর জন্য মাঠে নামার সুযোগ হয়নি এই বাঁহাতি ব্যাটসম্যানের। পুর্নে নিজেদের দলে রাখে তামিমকে কোনো দিন মাঠে খেলতে পারিনি এই ক্রিকেটার। ২০১২/১৩ তে পুবে দলে ফিরায় এই ব্যাটম্যানকে। তামিম ইকবাল আরো খেলে পাকিস্তানের প্রিমিয়ার লিগ (পিএসএল)। তামিম পিএসএলে ২০১৬ থেকে পেশোয়ার জালমি দলে খেলে আসছে। বর্তমানে তামিম ইকবাল এখনো একই দলে খেলে আসছেন।

ইপিএলে ২০২১ প্রথম ম্যাচঃ

এর আগে দিন এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএলে) উদ্ভোদনী ম্যাচে মাঠে নামে কাঠমান্ডু কিংস এলিভেন বনাম ললিতপুর প্যাট্রিয়টসের খেলাটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর সাড়ে বারটায়। কাঠমুন্ডু কিংস টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয়। 

কাঠমুন্ডু কিংস ইলেভেনের বিপক্ষে আগে ব্যাটিং করে নামে ললিতপুর প্যাট্রিয়টস। কাঠমুন্ডু কিংসের কাছে প্রথম তি ওভারে ৩ উইকেট হারায় ললিতপুর প্যাট্রিয়টস। ইপিএলের প্রথম ম্যাচেই যেন শুরুতে চাপের মুখে পরে যায় এই দল। কিন্তু পাওয়ান সরাফের ব্যাটিংয়ে আবারও আলোর মুখ দেখলো ললিতপুর প্যাট্রিয়টস। পাওয়ান সরাাফ নিজের হাফসেঞ্চুরি করে ফেলে তার দুর্দান্ত ব্যাটিংয়ে ললিতপুর প্যাট্রিয়টস ১৫৭ রান সংগ্রহ করে। 

ললিতপুর প্যাট্রিয়টসের ১৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নামে কাঠমুন্ডু কিংস এলিভেন।  নিজেদের ব্যাটিং শুরু করার আগে ৩ উইকেট হারায় ললিতপুরের কাছে। দলের হালদরে গুরুবাজ।  সবাইকে তাক লাগিয়ে মাত্র ২৪ বলে ৫০ রান করে গুরুবাজ ও নিজের দলকে জয়ী এনে দেয় গুরুবাজ। কাঠমুন্ডু কিংস ইলেভেন ৭ উইকেটে জয়ী 

Related Posts

১টি মন্তব্য

একটি মন্তব্য পোস্ট করুন