Paid-by-bdcricinfo

ইপিএল খেলতে দেশ ছাড়লেন তামিম ইকবাল

একটি মন্তব্য পোস্ট করুন


এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) খেলতে দেশ ছাড়ে তামিম ইকবাল। ইপিএল খেলতে নেপালের উদ্দেশে দেশ ছাড়লেন তামিম তিনি বাংলাদেশ সময় ভোর ৪ টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। তামিম নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে প্রথমবারের আয়োজিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ভাইরাহাওয়া গ্লাডিয়েটর্সের হয়ে খেলবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

ইপিএলের এবারের আসরে ভাইরাহাওয়ার আইকন বাঁহাতি তামিম । প্রথম বাংলাদেশি হিসেবে বিদেশি লিগে আইকন ক্রিকেটার হয়েছেন তামিম ইকবাল। এর আগেও আইপিএল খেলার সুযোগ হয় এই ক্রিকেটারের ডাক পায় পুর্নের হয়ে কিন্তু মাঠ কাঁপানোর জন্য মাঠে নামার সুযোগ হয়নি এই বাঁহাতি ব্যাটসম্যানের।


এর আগে সবাাইকে এভারেস্ট প্রিমিয়ার লিগের (ইপিএল) দল ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলতে মুখিয়ে আছেন বলে ইপিএলের এক ভিডিও বাতায় জানিয়েছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। চোট কাটিয়ে বিশ্বকাপ দলে ফেরার সিদ্ধান্ত না নিলেও তামিম খেলবেন এ মাস থেকে শুরু হতে যাওয়া এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল)।


এভারেস্ট প্রিমিয়ার লিগ ( ইপিএল ) তামিমের ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স দলের খেলার সময় সূচি, 

তামিম ইকবাল দলের প্রথম ম্যাচ ২৬ সেপ্টেম্বর, পোখারা রাইনোসের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচ ২৭ সেপ্টেম্বর চিতওয়ান টাইগার্স বিপক্ষে, তৃতীয় ম্যাচ ২৯ সেপ্টেম্বর বিরাটনগর ওয়ারিয়র্স বিপক্ষে, চতুর্থ ম্যাচ ২ অক্টোবর কাঠমান্ডু কিংস ইলেভেনের বিপক্ষে, শেষ ম্যাচ ৪ অক্টোবর ললিতপুর প্যাট্রিয়টসের বিপক্ষে খেলবে ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স


এর আগে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগেও (এসএলপিএল) খেলেছেন তামিম। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ছাড়াও দলটির হয়ে খেলবেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার উপুল থারাঙ্গা। ভাইরাহাওয়ার হয়ে দীনেশ চান্দিমালের খেলার কথা থাকলে শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নিয়েছেন। নিজের দলের আইকন এখন তামিম ইকবাল জানা যায় তিনি ওপেনিং ব্যাটিংয়ে মাঠে নামবে। তামিম ইকবাল ও থারাঙ্গা ছাড়াও ইপিএলের এবারের আসরে থাকবে পাকিস্তানের বোম বোম  শহীদ আফ্রিদি, জিম্বাবুয়ের সিকান্দার রাজার মতো ক্রিকেটারদের খেলতে দেখা যাবে এই আসরে । আগামী ২৫ সেপ্টেম্বর মাঠে গড়াবে ইপিএলের এবারের আসর। ৯ অক্টোবর ফাইনাল দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টটির।


জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করে কেমন ফিটনেস ধরে রাখতে পারলো তা এখন দেখা যাবে এভারেস্ট প্রিমিয়ার লিগে। গত জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার পর বিশ্রামে যান তামিম। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলে তামিম কে ছাড়া ও শেষে বাংলাদেশে সফরে আসা নিউজিল্যান্ডে সিরিজ। হাঁটুর চোট কাটিয়ে উঠতে তামিমের প্রয়োজন ৮ সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়া। সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহেই তিনি আবার খেলার জন্য প্রস্তুত হয়ে যাবেন। তাকে নিয়েই বিশ্বকাপ পরিকল্পনা সাজিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।


তামিমকে টি টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে রাখলেও তিনি নিজ ইচ্ছাই ঘোষণা দিল এবারে টি টোয়েন্টি  বিশ্বকাপের সপ্তম আসর খেলবে না। তামিম ছায় নতুন দের যেন কোনো ধরনের সমস্যা না হয়। তামিম বিশ্বকাপে তার নাম সরিয়ে নিলেও নাম বসায় নেপালের এভারেস্ট প্রিমিয়ার লীগ ( ইপিএলে )। এই কারনে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির কাছে ছাড় পত্র চায় আর বিসিবি তামিমকে ছাড় পত্র দেয়। আজ নেপালের উদ্দেশ্য দেশ ছাড়েন তামিম।


তামিম জানান এই সিদ্ধান্ত তিনি কোনও চাপে পড়ে নেননি, তাঁর এই সিদ্ধান্ত নিজের মন থেকে নিয়েছেন। তিনি জানান,

‘আমার যা মনে হচ্ছিল আমি সেটাই করেছি। মানুষ হিসেবে আপনারা আমাকে অনেকেই চেনেন না কিন্তু যারা আমার কাছের, সবাই আমার ব্যাপারে একটা জিনিস জানেন যে, আমি যা-ই করি, হৃদয়ের ভেতর থেকেই করি। আমার মন বলছিল যে এটাই সঠিক সিদ্ধান্ত এটাই টিক হবে। দলের জন্য এটাই ভালো।’

 তামিম জানিয়ে দেন তিনি নিজের এই সিদ্ধান্তে অটল থাকবেন। আর দেখা দিবে না বিশ্বকাপে। 


Related Posts

একটি মন্তব্য পোস্ট করুন