টি টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ দল ২০২২ – ১৫ জনের স্কোয়ার্ড

টি টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ দল ২০২২ – T20 World Cup 2022 Bangladesh Squads এশিয়া কাপের ব্যার্থতা থেকে শিক্ষা নিয়ে এবার মিশন টি টোয়েন্টি বিশ্বকাপ , তবে সমালোচনা থেকে-ই যাচ্ছে বর্তমান টি টোয়েন্টি দল নিয়ে, কারণ পারফেক্ট একাদশ সাজাতে না পারা, এশিয়া কাপে আফগানিস্থান ও শ্রীলঙ্কার কাছে লজ্জার পরাজয় ও নিজের অফ ফর্মের কারণে

আন্তর্জাতিক ট টোয়েন্টি থেকে অবসর নেন মুশফিকুর রহিম, এছাড়াও বাজে ফর্মের কারণে বাদ পড়তে যাচ্ছে মাহমুদুল্লাহ রিয়াদ আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ দল থেকে আর তাই এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের স্কোয়ার্ড যেমন হবে সেটা নিচে তুলে ধরা হলো।

টি টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ দল

বিশেষ কোন পরিস্থিতি ছাড়া ১৫ সেপ্টেম্বরের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ দল ঘোষণা করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি, আর বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ট্রাই-নেশন সিরিজের জন্য যে দল ঘোষণা করবে সেই দলটাই টি টোয়েন্টি বিশ্বকাপ খেলবে।

টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে ব্যাটিং, বোলিং সব দিকেই পরিবর্তন আসতে যাচ্ছে, ওপেনিং ব্যাটিং নিয়েও বাংলাদেশকে ভাবতে হচ্ছে লিটন দাসের সাথে কাকে ওপেনিক করবে ! কারণ গত এক বছরে বাংলাদেশ্র ওপেনিং ব্যাটিং জুটিতে এতো পরিবর্তন এসেছে যে অন্য কোন ক্রিকেট বোর্ড করেনি।

এশিয়া কাপে শ্রীলঙ্কার সাথে ওপেনিং ব্যাটিং করেছিলেন মেহেদি হাসান মিরাজ এবং দারুণ এক ইনিংস উপহার দেন তিনি আর সেটা বিবেচনা করে ওপেনিং ব্যাটিং লিটন দাসের সঙ্গী হতে পারেন মিরাজ।

অপরদিকে বাংলাদেশ পেস বোলিং নিয়ে মহা সংকটে বিসিবি মুস্তাফিজুর রহমান মিরপুরের বাইরে ভালো পারফর্ম করতে পারছেন না বছর দুয়েক, সেক্ষেত্রে বোলিং লাইন আপে মুস্তাফিজুর অটো চয়েস থেকে বাদ পড়তে পারে।

তাস্কিন বাংলাদেশের সেরা সার্ভিস দিচ্ছে, তিনি থাকছে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে এটা নিশ্চিত। সব মিলিয়ে কেমন হবে বাংলাদেশের স্কোয়ার্ড সেটা নিচে তুলে ধরা হলো।

টি টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ দল ২০২২

টি টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ দল, ট্রাই নেশন সিরিজ ও টি টোয়েন্টি বিশ্বকাপ খেলবে, সাকিব আল হাসানকে অধিনায়ক করে বাংলাদেশের টি টোয়েন্টি স্কোয়ার্ড

  • মেহেদি হাসান মিরাজ ( অল-রাউন্ডার )
  • লিটন কুমার দাস ( উইকেট কিপার ব্যাটসম্যান )
  • সৌম্য সরকার ( ব্যাটসম্যান )
  • সাকিব আল হাসান ( অল-রাউন্ডার )
  • অফিফ হাসান ধ্রুব ( ব্যাটসম্যান )
  • মোসাদ্দেক হোসেন সৈকত ( অল-রাউন্ডার )
  • সাব্বির রহমান ( ব্যাটসম্যান )
  • মাহেদি ( অল-রাউন্ডার )
  • নাসুম ( বোলার )
  • তাস্কিন আহমেদ ( বোলার )
  • মুস্তাফিজ ( বোলার )
  • সাইফুদ্দিন ( বোলার )
  • এবাদত/ হাসান মাহমুদ

টি টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল ও প্রশ্ন

আগামি ১৬-ই অক্টোবর শ্রীলঙ্কা নামিবিয়ার মধ্যেকার ম্যাচ দিয়ে শুরু হবে টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ , বাকি দল গুলো নিজের স্কোয়ার্ড গুছিয়ে নিলেও বাংলাদেশের বেলাই হচ্ছে ব্যাতিক্রম কারণ সাম্প্রতি এশিয়া কাপে বাংলাদেশের বোলিং ব্যাটিং তথা টিম পারফমেন্স নানা সমালোচনার জন্ম দিয়েছে।

বিসিবিকে ভাবতে হচ্ছে কাকে দলে রাখবে আর কাকে বাদ দিবয়ে সে ক্ষেত্রে নিউজিল্যান্ডে ট্রাইনেশন সিরিজ প্লেয়ার বাছায়ের একটা সুযোগ তৈরি হচ্ছে, কারণ এখানে খারাপ পারফর্ম করলে সে টি টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকবে না কথাটা সংবাদ সম্মেলোনে সাকিব আল হাসান বলেছেন ।

সুতরাং নিউজিল্যান্ডে ট্রাইনেশন সিরিজের স্কোয়ার্ডই বাংলাদেশের টি টোয়েন্টি বিশ্বকাপ দল নির্ধারণ হবে।

নিউজিল্যান্ডে ট্রাইনেশন সিজের জন্য বাংলাদেশ দল

মিরাজ, লিটন , সৌম্য , সাকিব আল হাসান, অফিফ, মোসাদ্দেক , সাব্বির , মাহেদি , নাসুম , তাস্কিন , মুস্তাফিজ , সাইফুদ্দিন , এবাদত নিউজিল্যান্ডে ট্রাইনেশন সিজের জন্য বাংলাদেশ দলের তালিকাতে আছেন, এখান থেকে যারা ভালো খেলবে তাদের টি টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়ার্ডে রাখা হবে।

টি টোয়েন্টি বিশ্বকাপ কত বছর পর পর হয় ?

আইসিসির ICC দেওয়া নিয়ম অনুযায়ী টি টোয়েন্টি বিশ্বকাপ ২ বছর পর পর অনুষ্ঠিত হয়

২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপ হবে থেকে শুরু হবে ?

২২ অক্টোবর অস্ট্রেলিয়ার সিডনিতে নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার মধ্যেকার ম্যাচ দিয়ে ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে

Leave a Comment