কাতার বিশ্বকাপে সেরা ৫ তরুণ ফুটবলার – ভবিষ্যৎ মেসি, রোনালদো

কাতার বিশ্বকাপে সেরা ৫ তরুণ ফুটবলার – চলছে কাতার বিশ্বকাপ। গ্রুপ পর্বের খেলা গুলো দারুণ জমে উঠেছে, ছোট ছোট দল গুলোর কাছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন দল গুলোও নাস্তানাবুদ হতে দেখছে গোটা বিশ্ব একই সাথে ১৮-১৯ বছর বয়সি কিছু তরুণ ফুটবলার আলাদা করে সকলের নজর কেড়েছে, জানান দিচ্ছে ভবিষ্যৎ ফুটবলের প্রাণ হতে যাচ্ছে তারা । ২০২২ বিশ্বকাপে সবচেয়ে কম বয়সি ফুটবলার নিয়ে দল গড়েছে স্পেন , গাভি, পেদ্রিতে তরুণ্যের পাওয়ার হাউজ এখন স্পেন ।

আবার পর্তুগালের জোয়াও ফিলিক্স অথবা রফায়েল লিও আলো ছড়াচ্ছেন ক্যারিয়ারের প্রথম বিশবকাপেই, আজ এই আর্টিকেলের মাধ্যমে বর্তমান সময়ের সেরা ৫ জন তরুণ ফুটবলার নিয়ে কথা বলবো যারা ভবিষ্যৎ ফুটবলের প্রান হয়ে উঠতে পারে।

কাতার বিশ্বকাপে সেরা ৫ তরুণ ফুটবলার

কাতার বিশ্বকাপে ৩২ টা দল অংশগ্রহন করেছে, প্রতিটা দলেই পুরানো খেলোয়াড়দের সাথে নতুন খেলোয়াড় যোগ হয়েছে, ১৮ বছর বয়সী ফুটবলারও আছেন এই বিশ্বকাপে, কোন কোন দল প্রায় তরুণ নির্ভর দল গড়েছেন এবারের বিশ্বকাপে, মেসি অথবা রোনালদো যেভাবে ফুটবলের সকল রূপ, রস নিজেদের করে নিতে পেরেছেন সামনের দিন

বর্তমান সময়ের কিছু তরুণ ফুটবলার একই পথে হাটতে শুরু করেছেন।

১ – গাভি ( Gavi ) স্পেন

গাভি কাতার ফুটবল বিশ্বকাপে সব থেকে তরুণ ফুটবলারদের একজন, তার জন্ম ৫ আগস্ট ২০০২, বর্তমান ১৮ বছর বয়স তার, গাভি স্প্যানিশ ক্লাব বর্সেলোনার মিডফিল্ডার, দারুণ ফুটবল মেধার অধীকারি তিনি, স্পেনের হয়ে খেলছেন কাতার বিশ্বকাপ শুধু তাই নয় স্পেনের অন্যতম ভরসার জাইগা তিনি। ভবিষ্যৎ ফুটবলে তিনি নিজেকে অন্য এক উচ্চতাই তুলে ধরতে পারবেন।

২ – জুড বেলিংহাম ( Jude Bellingham ) ইংল্যান্ড

জুড বেলিংহাম ইংল্যান্ড জাতীয় দলের তরুণ ফুটবলার, তার বসয় মাত্র ১৯ বছর কিন্ত তার খেলা দেখে আন্দাজ করার উপায় নেই তার বয়স ১৯ বছর কিনা এতো পরিণত ভাবে মিডফিল্ড সামলাতে পারে সেটা দর্শকের চোখ জুড়িয়ে যায়, শর্ট পাস, লং পাস, বল নিয়ত্রণ কখনো বা অ্যাটাকিং ফুটবল সে এই বয়সে ভালো ভাবেই করছেন।

৩ – পেদ্রী ( Pedri ) স্পেন

পেদ্রী স্পেন জাতীয় দল এবং বার্সেলোনার মিডফিল্ডার, মাত্র ১৯ বছর বয়সে সকলের নজর কেড়েছেন তিনি, ২০২২ কাতার বিশ্বকাপে স্পেনের প্রথম ম্যাচে তার পারফমেন্স ছিলো আলোর মতো উজ্জ্বল, তিনি যে ভবিষ্যৎ ফুটবলের বড় তারকা সেটা তার খেলার স্টাইল বলে দেই।

৪ – জামাল মুসিয়ালা ( Jamal Musiala ) জার্মানি

কাতার বিশ্বকাপে গ্রুপ – E তে স্পেন বনাম জার্মানির গ্রুপ পর্বের ম্যাচটি ছিলো হাই ভোল্টেজ ম্যাচ অবশ্য ১-১ গোলে ড্র হয় খেলাটি কিন্ত জামাল মুসিয়ালার পারফমেন্স ছিলো দেখার মতো, অসাধারণ স্ট্রাইকার তিনি মাত্র ২১ বছর বয়সে তার খেলাতে মুগ্ধ ফুটবল বিশ্বের অনেক লিজেন্ডরা।

৫ – জোয়াও ফিলিক্স ( joao Felix ) পর্তুগাল

ফিলিক্স স্প্যানিশ ক্লাব আতলেটিকো মাদ্রিদের বড় সুপারস্টার, মাত্র ২৩ বছর বয়সে তিনি যে ভাবে ফুটবল খেলেন সেটা অনেকের কাছে মনে হয় পর্তুগাল দলে রোনালদোর উত্তরসূচি সে, কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচে ঘানার বিরুদ্ধে গোল করেন তিনি, প্রথম বিশ্বকাপ খেলতে নেমে প্রথম ম্যাচেই গোল করার রেকর্ড খুব কম খেলোয়াড়েই আছে।

ফিলিক্স ভবিষ্যৎ ফুটবলের অনেক বড় তারকা হতে যাচ্ছেন এবং তার পারফমেন্স এই বিশ্বকাপে পর্তুগালকে ট্রফি জয়ের স্বপ্ন দেখাতে পারে।

উপসংহার

কাতার বিশ্বকাপে সেরা ৫ তরুণ ফুটবলারের নাম উল্লেখ করা হয়েছে যারা, এই বিশ্বকাপে নিজেদের কে আলাদা ভাবে চেনাতে পারবে, পর্তুগাল, ইংল্যান্ড, স্পেন ও জার্মানি জাতীয় দলের হয়ে এই তরুণ খেলোয়াড় গুলো ভালো পারফমেন্স করছে। কাতার বিশ্বকাপে সেরা তরুণ খেলোয়াড় নিয়ে আপনার মতমত থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

Leave a Comment